শিউলী ইসলাম’এর ব্লগ

জীবন মানেই গল্প কবিতা ছন্দের আলোকিত শক্তি

প্রকৃতি ও নিজের অব্যক্ত ভাষা-৩

 কঠিন এবং সত্য কথাগুলো কাউকে বলা
বা বোঝানো বড় দুরূহ- কারন কথাগুলোর
মাঝে আবেগ-অনুভুতি-কষ্ট সবকিছু মিশে
অসহনীয় আগ্নেয়গিরির মতো স্ফুরিত হয়;
যদি তার সত্য কথা বলার সৎ সাহস থাকে।
এক্ষেত্রে আগেও বলেছি,আমার বিরুদ্ধচারন
রূপ নিয়ে (প্রকৃতি ও আমার অব্যক্ত কথা-১
লেখাতে) আমি কখনই নিজেকে খোলসের
 মাঝে লুকিয়ে রাখতে পারি না। আবার
কাউকে দেখিয়েও বোঝাতে পারি না- এ
কোন বৈরীতা। নিজেকে যখন প্রশ্ন করি
কোন প্রত্যুত্তর পাই না। তখন মনে হয় 
আমার যদি কচ্ছপ বা শামুকের মত কোন
খোলস থাকতো তাহলে আমি কখনই আমার এ
বিরূদ্ধচারন রূপকে প্রকাশ করতাম না- আজীবন
খোলসের মাঝে নিজেকে লুকিয়ে রাখতাম।
 

No comments yet»

Leave a Reply

